Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কি সেবা কিভাবে পাবেন

গ্রাহক সেবা কেন্দ্র:

বিদ্যুৎ সরবরাহ দপ্তরের ‘‘এক অবস্থান সেবা কেন্দ্র’’-এ নতুন বিদ্যুৎ সংযোগ, বিল ও মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরনের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে।

নতুন সংযোগ গ্রহণ:

‘‘এক অবস্থান সেবা কেন্দ্র’’ থেকে নতুন সংযোগের আবেদনপত্র পাওয়া যাবে। আবেদন পত্রটি যথাযথ ভাবে পুরণ করে আবেদন পত্রের সাথে প্রয়োজনীয় সংযোগ স্থলের মালিকানা সংক্রান্ত জমির কাগজাদি, নাগরিক সনদ, জম্ম নিবন্ধন সনদ, ২ (দুই) কপি পাসপোর্ট সাইজ ছবি সহ নির্ধারিত আবেদন ফি জমা প্রদান করলে জমা রশিদ প্রদান করা হয়। পরবর্তী প্রয়োজনীয় সমীক্ষা এবং ষ্টেকিং কার্য সম্পন্ন শেষে কর্তৃপ কর্তৃক সংযোগ অনুমোদনের পর প্রয়োজনীয় লাইন নির্মান মালামাল প্রাপ্তি স্বাপেক্ষে সংযোগ ছাড়পত্র, ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হয়। প্রস্তাবিত সংযোগ স্থলে সমিতির প্রশিন প্রাপ্ত ইলেকট্রিশিয়ান দ্বারা প্রয়োজনীয় ওয়্যারিং কার্যাদি সম্পন্নের পর সমিতির সদর দপ্তর /জোনাল অফিস/বিলিং এরিয়া অফিস সমূহে ডিমান্ড নোটের উল্লিখিত অর্থ জমা গ্রহন পূর্বক সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে। যদি সংযোগ প্রদান সম্ভবপর না হয় তবে তা’র কারণ জানিয়ে আবেদনকারীকে পত্র দেয়া হয়।

বিল সংক্রান্ত অভিযোগ:

বিল সংক্রান্ত যে কোন অভিযোগ; যেমন, চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল, ইত্যাদির জন্য ‘‘এক অবস্থান সেবা কেন্দ্র’’ এ যোগাযোগ করলে, সমাধান সম্ভব হলে তা’ তাৎনিক নিষ্পত্তি করা হবে। অন্যথায় জানিয়ে দেয়া হবে।

বিল পরিশোধ:

নির্ধারিত ব্যাংক / সমিতির সদর দপ্তর/ জোনাল অফিস/বিলিং এরিয়া অফিসে গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন। এছাড়াও টেলিটক, বিকাশ এর মাধ্যমে বিল পরিশোধ করা যাবে।

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ:

বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দিষ্ট ‘‘অভিযোগ কেন্দ্র’’-এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করার লক্ষে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করা সম্ভব না হয়, তা’র কারণ গ্রাহককে অবহিত করা হবে।